একদিন এক বাউল গেলেন সদাই-পাতি কিনতে। কিছু সদাই কেনার জন্য মুদি দোকানে দাঁড়ালেন।

একদিন এক বাউল গেলেন সদাই-পাতি কিনতে। কিছু সদাই কেনার জন্য মুদি দোকানে দাঁড়ালেন।

দোকানদারঃ আসুন বাবাজি, কি দরকার আপনার?
বাউলঃ বাবা, আপনার দোকানে ভালো মানের চাউল হবে?
দোকানদারঃ জী হবে, এই দেখুন ৪০ টাকা কেজি।
বাউলঃ আচ্ছা বাবা এই চাউল তাহলে আমার ১০ কেজি দিন। আপনার কাছে দেশি মশুরের ডাউল হবে?
দোকানদারঃ হ্যাঁ বাবা ১০০% দেশি ডাউল, মাত্র ৯৫ টাকা।
বাউলঃ আচ্ছা বাবা তাহলে আমাকে ১ কেজি ডাউল দিন।
সদাই নেয়ার পর ঐ বাউল সম্পুর্ন টাকা পরিশোধ করলেন। এরপর দোকানদার একটু সংকোচ করে বাউলকে বললেনঃ-
দোকানদারঃ বাবাজি অনেক লোককে দেখি সাধু বা সুন্দর ভাষায় কথা বলেন, কিন্তু আপনার ভাষাটা একটু বেশি সাধু। যেমন আপনি চাল-কে চাউল, ডাল-কে ডাউল বলেন এই আর কি।




বাউলঃ (একটা দীর্ঘনিঃশ্বাস ছেড়ে) বাবারে চাউল-কে যদি আমি চাল এবং ডাউল-কে যদি আমি ডাল বলি তাহলে আমার মত বাউল-কে আপনারা কি বলবেন? XD ;p
না বুইঝা হাসবেন না ...
আর বুঝতে পারলে কি বুঝলেন বলেন তো দেখি...???

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

জনপ্রিয় জোকস

শেয়ার করুন

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More